শততম টেস্টে বিজয় লাভে বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের শততম টেস্টে শ্রীলংকার বিরুদ্ধে ঐতিহাসিক বিজয়ের জন্য বাংলাদেশ ক্রিকেট দলকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

বাংলাদেশ শ্রীলংকাকে প্রথমবারের মতো হারিয়ে তার শততম টেস্ট ম্যাচ উদযাপন করলো। রোববার কলম্বোর পি সারা ওভালে জয়বাংলা কাপ টেস্ট সিরিজের দু’টি ম্যাচের মধ্যে দ্বিতীয় ম্যাচের ৫ম ও শেষ দিনে বাংলাদেশ চার উইকেটে শ্রীলংকাকে হারায়।

এক অভিনন্দন বার্তায় শেখ হাসিনা দ্বিতীয় টেস্টে শ্রীলংকাকে হারিয়ে দেয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাশাপাশি জাতীয় দলের সকল খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাকে মোবারকবাদ জানান।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী বলেছেন, ‘আমাদের খেলোয়াড়দের টিম স্পিরিট ও তাদের চমৎকার ক্রীড়ানৈপুণ্য দেখে গোটা জাতি গর্বিত।’ তিনি আরো বলেন, খেলাধুলায় বর্তমান সরারের যথাযথ পৃষ্ঠপোষকতা ও সহযোগিতার ফলে এই ঐতিহাসিক সাফল্য এসেছে। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী উল্লেখ করেন যে, বাংলাদেশ ১৯৯৬-২০০১ মেয়াদে আওয়ামী লীগ সরকারের সময়ে দীর্ঘ প্রতিক্ষীত টেস্ট স্ট্যাটাস ও ওয়ানডে স্ট্যাটাস লাভ করে।

প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন যে, ভবিষ্যতেও বাংলাদেশ দলের এই বিজয়ের ধারা অব্যাহত থাকবে।

চাপের মধ্যেও বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবালের ৮২ এবং সাব্বির রহমানের তৃতীয় উইকেট জুটিতে ১০৯ রান টাইগার দলের শ্রীলংকাকে প্রথম বছরের মতো টেস্ট ক্রিকেটে হারাতে গুরুত্বপূর্ণ অবদান রাখে। শততম টেস্টে বাংলাদেশ দলের এটি ৯ম বিজয়।

Share this
TOP