যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে বিজয়ী হওয়ায় টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রূপা হক এবং রুশনারা আলীকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের অভিনন্দন

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে বাংলাদেশী বংশোদ্ভূত তিন বাঙালি নারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রূপা হক এবং রুশনারা আলী পুনরায় বিজয়ী হওয়ায় অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

এক বিবৃতিতে তিনি বলেন, যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রূপা হক ও রুশনারা আলী পুনরায় বিজয়ী হওয়ায় বিশ্বের কাছে সামগ্রিকভাবে বাংলাদেশের ভাবমূর্তি ও মর্যাদা আরো উজ্জ্বল হয়েছে। এ বিজয় পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসরত বাঙালিদের মধ্যে এক নবতর অনুপ্রেরণার সৃষ্টি করবে। বিশ্ব নেতৃত্বে শান্তির অগ্রদূত জননেত্রী শেখ হাসিনার অব্যাহত সাফল্যের ধারাবাহিকতা এবং যুক্তরাজ্যের গণতন্ত্রে তিন বাঙালি কন্যার ঐতিহাসিক বিজয় বাঙালির বিশ্বজয়ের অভিযাত্রায় অনন্য মাইল ফলক হিসেবে বিবেচিত হবে।

বিবৃতিতে তিনি আরও বলেন, যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে তিন বাঙালি নারীর ঐতিহাসিক এ বিজয় বাংলাদেশের আর্থ-সামাজিক ও রাজনৈতিক কার্যক্রমে নারীর অংশগ্রহণকে আরো উৎসাহিত এবং শান্তি, গণতন্ত্র, উন্নয়ন ও প্রগতি প্রতিষ্ঠায় নারীর স্বতস্ফূর্ত অংশগ্রহণকে ত্বরান্বিত করবে।

বিবৃতিতে, যুক্তরাজ্যের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন, ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন, বেথনাল গ্রিন অ্যান্ড বো আসনে তিন বাঙালি কন্যাকে পুনরায় নির্বাচিত করায় এসব আসনের সকল ভোটার এবং যুক্তরাজ্যে বসবাসরত সকল বাঙালিকে অভিনন্দন জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।

তারিখ : ৯ জুন ২০১৭
প্রেস বিজ্ঞপ্তি

TOP